মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

পাবনা সদর উপজেলা পরিষদের  নভেম্বর ২০১৭ মাসের সাধারণ সভার (৪৪তম) কার্যবিবরণীঃ

 

সভাপতিঃ   আলহাজ্ব মোঃ মোশারোফ হোসেন         

               চেয়ারম্যান

               উপজেলা পরিষদ, পাবনা সদর, পাবনা। 

তারিখঃ     ২৭ নভেম্বর  ২০১৭ 

সময়ঃ       সকাল ১১-৩০ টা।

স্থানঃ        এড. শেখ শহিদুল্লাহ বাচ্চু স্মৃতি মিলনায়তন, উপজেলা পরিষদ, পাবনা সদর, পাবনা।

   

(উপস্থিত সদস্যবৃন্দের নামের তালিকা পরিশিষ্ট 'ক' তে দেখান হলো)

 

               উপস্থিত সদস্যবৃন্দকে স্বাগত জানিয়ে সভাপতি সভার কাজ শুরু করেন। তিনি তাঁর স্বাগত বক্তব্যে বলেন যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৭ই মার্চের ভাষণ ইইনেস্কো কর্তৃক স্বীকৃতি লাভ করায় বাঙালী জাতির এই অসামান্য অর্জনকে জাতি শ্রদ্ধাভরে ২৫-১১-২০১৭ তারিখে উদযাপন করেছে। সারা বাংলাদেশে একযোগে এই অর্জনকে উদযাপনের অংশ হিসেবে পাবনা সদর উপজেলার সর্বসত্মরের জনগণের পাশাপাশি সকল কর্মকর্তা-কর্মচারি অংশগ্রহণ করেছেন। এজন্য তিনি সকলকে ধন্যবাদ জানান। অতঃপর তিনি সভা পরিচালনা করার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানান।  

                      

গত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদনঃ

 

            গত ১৯/১০/২০১৭ তারিখের সভার কার্যবিবরণী পাঠ করে শোনান হয়। কার্যবিবরণীতে সকল বিষয় যথাযথভাবে লিপিবদ্ধ হওয়ায় তা' সর্বসম্মতিতে দৃঢ়ীকরণ করা হলো।

 

বিভাগীয় কার্যক্রম সম্পর্কে আলোচনাঃ    

পাবনা সদর উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতিঃ

অফিসার ইন-চার্জ, পাবনা সদর থানা সভায় জানান যে, পাবনা সদর উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল। মাদকের বিরম্নদ্ধে অভিযান বিশেষ করে পাবনা জেলাকে মাদকমুক্ত জেলা হিসেবে গড়ে তোলার টার্গেট নিয়ে কাজ করা হচ্ছে। তিনি আইনশৃঙ্খলা সংক্রামত্ম যে কোন সমস্যা বা বিশৃঙ্খলা দৃষ্টিগোচর হলে সাথে সাথে থাকে মোবাইলে বা ফেসবুক ম্যাসেন্জারের মাধ্যমে জানানোর জন্য অনুরোধ করেন এবং জানানোর সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি সভাকে জানান। তথ্য প্রদান করার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল রাখার জন্য সকলের আমত্মরিক সহযোগিতা তিনি প্রত্যাশা করেন। উপজেলা নির্বাহী অফিসার বলেন যে, শুক্র ও শণিবারে বিকালে ও সন্ধ্যার দিকে উপজেলা পরিষদে কিছু বখাটে ছেলে অনুপ্রবেশ করে। তাই শুক্র ও শণিবার বিকালে উপজেলা পরিষদ চত্বরে একবার পুলিশী টহল দেয়ার প্রতি তিনি গুরম্নত্বারোপ করেন। পুলিশি টহল দেয়া হবে বলে অফিসার-ইন চার্জ সভাকে আস্বসত্ম করেন।

 

উপজেলা নির্বাচন অফিসের কার্যক্রমঃ

উপজেলা নির্বাচন অফিসার সভায় জানান যে, আগামী ০১-১২-২০১৭ তারিখ হতে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরম্ন হবে এবং মে-২০১৭ মাসে শেষ হবে। প্রথমে পাবনা পৌরসভায় বিতরণ করা হবে এবং পর্যায়ক্রমে সকল ইউনিয়নে বিতরণ করা হবে। তিনি সকলকে স্মার্ট কার্ড বিতরণে সার্বিক সহযোগিতা করার অনুরোধ জানান।

 

উপজেলা স্বাস্থ্য বিভাগঃ 

আলোচনাঃ উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা  বা তার প্রতিনিধি সভায় উপস্থিত না থাকায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ বিভাগের বিষয়ে আলোচনা করা গেল না। 

সিদ্ধান্তঃ পরবর্তী সভায় উপস্থিত থাকার জন্য উপজেলা  স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, পাবনা সদর, পাবনা কে অনুরোধ জানান।

দায়িত্বঃ  উপজেলা  স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা অফিসার, পাবনা সদর, পাবনা। 

 

উপজেলা কৃষি বিভাগঃ 

আলোচনাঃ উপজেলা কৃষি কর্মকর্তা জনাব মোঃ আঃ লতিফ সভায় জানান যে, বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি আরও জানান চলতি মৌসুমে রোপা আমন চাষের লক্ষ্যমাত্রা  ১৭,৪০০ হেক্টর। এ বছর অতিবৃষ্টি ও বৈরী আবওহাওয়ার কারণে ধানে চিটা দেখা দিচ্ছে। এ বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া হয়েছে। বৈরী আবওহাওয়ার কারণে এমন হতে পারে বিশেষজ্ঞবৃন্দ মতামত প্রদান করেছেন। তিনি আরও জানান, আসন্ন রবি ও খরিপ মৌসুমের জন্য কৃষকদের প্রনোদনা স্বরূপ সার, বীজ ও নগদ অর্থের বরাদ্দ পাওয়া গিয়েছে। গত ৪/১০/২০১৭ তারিখে সভা করে সকল ইউনিয়ন পরিষদে কৃষকদের অগ্রাধিকার তালিকা প্রেরণের জন্য ইউ.পি চেয়ারম্যানবৃন্দকে পত্র দেয়া হয়েছে।

সিদ্ধান্তঃ বিভাগীয় কার্যক্রমের অগ্রগতি অব্যাহত রাখার জন্য উপজেলা  কৃষি কর্মকর্তা, পাবনা সদর, পাবনা কে অনুরোধ জানান হলো।

দায়িত্বঃ  উপজেলা কৃষি কর্মকর্তা, পাবনা সদর, পাবনা। 

 

উপজেলা যুব উন্নয়ন বিভাগঃ

আলোচনাঃ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা  জনাব মুস্তাফিজ আহমেদ  সভায় জানান যে, বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি আরও জানান, পাবনা সদর উপজেলায় বায়োগ্যাস প্লান্ট তৈরীর জন্য ৫,০০০/- টাকা করে ভর্তুকি প্রদান করা হয়। তাছাড়া, যুব উন্নয়ন অধিদপ্তরের তৈরী বায়োগ্যাস প্লান্ট টেকসই। তাই তিনি  আগ্রহীদের  যুব উন্নয়ন অধিদপ্তরের বায়োগ্যাস প্লান্ট তৈরীর পরামর্শ প্রদানের জন্য ইউপি চেয়ারম্যানবৃন্দকে অনুরোধ জানান।  সভাপতি বিষয়টি  বিভিন্ন ইউনিয়নে সভা করে জনসাধারণকে জানানোর জন্য  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা  কে পরামর্শ প্রদান করেন।

সিদ্ধান্তঃ বিভিন্ন ইউনিয়নে সভা করে জনসাধারণকে জানানোর জন্য  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা  কে পরামর্শ প্রদান করেন।

দায়িত্বঃ  উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, পাবনা সদর, পাবনা।     

 

উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম-মুয়াজ্জিনের বেতন বৃদ্ধিঃ

আলোচনাঃ সভাকে অবহিত করা হয় যে, উপজেলা পরিষদ জামে মসজিদের ইমাম ও মুয়াজ্জিন তাদের বেতন বৃদ্ধির জন্য আবেদন করেছেন। বর্তমানে ইমামকে ৮,০০০/০০ টাকা এবং মুয়াজ্জিনকে ৩,০০০/০০ টাকা মাসিক বেতন প্রদান করা হচ্ছে। এই বেতন বর্তমান বাজারমূল্যের তুলনায় খুবই কম। তাই বেতন বৃদ্ধির পÿÿ সকলে মত প্রকাশ করেন।

সিদ্ধান্তঃ সভায় বিসত্মারিত আলোচনামেত্ম ডিসেম্বর ২০১৭ মাস হতে ইমামকে মাসিক ৯,০০০/০০ টাকা এবং মুয়াজ্জিনকে মাসিক ৪,৫০০/০০ টাকা বেতন প্রদান করার সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহিত হয়।

 

উপজেলা প্রকৌশল বিভাগঃ  

আলোচনা- :  উপজেলা প্রকৌশলী সভায় জানান যে, ২০১৭-২০১৮ অর্থ বছরে এডপি’র ১ম কিসিত্ম বাবদ ১৫.৫৯ লÿ টাকা এবং ২য় কিসিত্ম বাবদ ১৫.৫৯ লÿ টাকা বরাদ্দ পাওয়া গেছে। তিনি বলেন যে, উপজেলা প্রকল্প বাছাই কমিটির সভায় এডিপি’র বরাদ্দকৃত অর্থ দ্বারা এবং উপজেলা উন্নয়ন তহবিলের (উপজেলা রাজস্ব তহবিল হতে স্থানামত্মরিত) অর্থ দ্বারা প্রকল্প গ্রহণের প্রসত্মাব করা হয়েছে। প্রসত্মাবিত প্রকল্পের তালিকা পরিশিষ্ট ‘ক’ তে দেখানো হলো। এই সকল প্রকল্প গ্রহণের ÿÿত্রে নীতিমালা অনুসরণ করা হয়েছে এবং সঠিক বিভাজন অনুসারে প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে তিনি সভাকে অবহিত করেন। প্রসত্মাবিত প্রকল্পসমূহ নিয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয় এবং পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করা হয়। প্রকল্পগুলো জনস্বার্থ সংশিস্নষ্ট হওয়ায় তা অনুমোদনের পÿÿ সকল সদস্য অভিমত ব্যক্ত করেন। 

সিদ্ধান্তঃ বিস্তারিত আলোচনান্তে পরিশিষ্ট ‘ক’ এ বর্ণিত প্রকল্পসমূহ ২০১৭-২০১৮ অর্থ বছরে এডপি’র এবং উপজেলা উন্নয়ন তহবিলের (উপজেলা রাজস্ব তহবিল হতে স্থানামত্মরিত) অর্থ দ্বারা বাসত্মবায়নের সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহিত হলো।  

 

আলোচনা- :  উপজেলা প্রকৌশলী সভায় বলেন যে, পাবনা সদর উপজেলা পরিষদ ভবনের বাউন্ডারী ওয়াল এবং পরিষদ চত্বরে গ্যারেজ, ক্যান্টিন এবং টয়লেট নির্মাণ করা প্রয়োজন। বাউন্ডারী ওয়াল না থাকায় বহিরাগতরা যে কোন দিক দিয়ে ঢুকে পড়ছে এবং গবাদি পশু ঢুকে পরিষদের গাছগাছালী বিনষ্ট করছে। তিনি এ বাবদ নিমেণাক্ত ২টি পৃথক পৃথক প্রকল্প এবং উহার বিসত্মারিত প্রাক্কলন সভায় উপস্থাপন করেন।

ক্রঃ নং

প্রকল্পের নাম

প্রাক্কলিত অর্থ

০১।

পাবনা সদর উপজেলা পরিষদ ভবনের বাউন্ডারী ওয়াল নির্মাণ প্রকল্প

৪৯,৮৪,৫৮৮/০০ টাকা

০২।

পাবনা সদর উপজেলা পরিষদ চত্বরে ০৩টি গ্যারেজ, ০৩ টি ক্যান্টিন এবং ২টি টয়লেট নির্মাণ প্রকল্প

১৭,১১,৯৫৩/০০ টাকা

 

উক্ত প্রকল্পদ্বয়ের ব্যাপারে সভায় বিসত্মারিত আলোচনা করা হয় প্রকল্পদ্বয় খুবই গুরম্নত্বপূর্ণ বিধায় উহা বাসত্মবায়নের ব্যাপারে সকল সদস্য একমত পোষণ করেন। উক্ত প্রকল্প দুইটি উপজেলা পরিষদ উন্নয়ন তহবিলের অর্থায়নে বাসত্মবায়ন করা যেতে পারে এবং উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল থেকে প্রকল্প দুইটি বাসত্মবায়নের করার অনুমোদন দেয়ার জন্য স্থানীয় সরকার বিভাগে পত্র প্রেরণ করার জন্য সকল সদস্য একমত হন।

সিদ্ধান্তঃ বিস্তারিত আলোচনান্তে উলিস্নখিত প্রকল্প ২টি উপজেলা পরিষদ উন্নয়ন তহবিলের অর্থায়নে বাসত্মবায়ন করার সদয় অনুমোদন প্রদান করার জন্য স্থানীয় সরকার বিভাগে পত্র প্রেরণ করার সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহিত হয়।

 

আলোচনা- :  উপজেলা প্রকৌশলী উপজেলা রাজস্ব তহবিলের অর্থায়নে নিমেণাক্ত ৩টি প্রকল্প পিআইসি’র মাধ্যমে বাসত্মবায়নের জন্য প্রসত্মাব করেন। তিনি বিসত্মারিত প্রাক্কলনও সভায় উপস্থাপন করেন।

ক্রঃ নং

প্রকল্পের নাম

প্রাক্কলিত অর্থ

০১।

অপ্রত্যাশিতভাবে ধ্বসে পড়া সীমানা প্রাচির জরম্নরী মেরামত প্রকল্প

২,০০,০০০/০০

০২।

উপজেলা পরিষদ ভবন মেরামত ও সংস্কার প্রকল্প

২,০০,০০০/০০

০৩।

উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন মেরামত ও সংস্কার প্রকল্প

২,০০,০০০/০০

প্রকল্প ৩টি নিয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয় এবং অত্যমত্ম জরম্নরী বিবেচনায় প্রকল্প বাসত্মবায়ন কমিটির মাধ্যমে উক্ত প্রকল্প ৩টি বাসত্মবায়ন করার পÿÿ সকল সদস্য অভিমত ব্যক্ত করেন।

সিদ্ধান্তঃ বিস্তারিত আলোচনান্তে উলিস্নখিত ৩টি প্রকল্প নিমেণাক্ত প্রকল্প কমিটির মাধ্যমে বাসত্মবায়ন করার সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহিত হলো।  

ক্রঃ নং

প্রকল্পের নাম

প্রকল্প বাসত্মবায়ন কমিটি

০১।

অপ্রত্যাশিতভাবে ধ্বসে পড়া সীমানা প্রাচির জরম্নরী মেরামত প্রকল্প

১।  জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস), ভাইস চেয়ারম্যান                সভাপতি

২।  উপজেলা যুব উন্নয়ন অফিসার, পাবনা সদর, পাবনা                              সদস্য-সচিব

৩।  চেয়ারম্যান, দোগাছী ইউনিয়ন পরিষদ, পাবনা সদর, পাবনা                     সদস্য

৪।  উপজেলা প্রকল্প বাসত্মবায়ন অফিসার, পাবনা সদর                                 সদস্য

৫।  জনাব ফরহাদ লতিফ, উপ-সহঃ প্রকৌশলী                                        সদস্য

০২।

উপজেলা পরিষদ ভবন মেরামত ও সংস্কার প্রকল্প

১।  বেগম শামসুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান                                   সভাপতি

২।  জনাব মোঃ ইদ্রিস আলী খান, উপ-সহঃ প্রকৌশলী                               সদস্য-সচিব

৩।  উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা, পাবনা সদর                                     সদস্য

৪।  চেয়ারম্যান, মালিগাছা ইউনিয়ন পরিষদ, পাবনা সদর, পাবনা                     সদস্য

৫।  জনাব মোঃ আরমান আলী, সার্ভেয়ার, প্রকৌশল অফিস                            সদস্য

০৩।

উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন মেরামত ও সংস্কার প্রকল্প

১।  বেগম শামসুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান                                   সভাপতি

২।  জনাব মোঃ আজিজুর রহমান, উপ-সহঃ প্রকৌশলী                               সদস্য-সচিব

৩।  চেয়ারম্যান, হিমায়েতপুর ইউনিয়ন পরিষদ, পাবনা সদর, পাবনা                   সদস্য

৪।  উপজেলা পরিসংখ্যান অফিসার, পাবনা সদর, পাবনা                               সদস্য

৫।  উপজেলা শিÿা অফিসার, পাবনা সদর, পাবনা                                      সদস্য

 

উপজেলা প্রাণিসম্পদ বিভাগঃ

আলোচনাঃ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মাহমুদুল ইসলাম সভায় জানান যে, বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি আরও জানান, গোবাদী পশুদের ভ্যাকসিনেশন কার্যক্রম চলছে। চেয়ারম্যান, গয়েশপুর ইউ.পির এক প্রশ্নের জবাবে তিনি জানান লোকবলের অভাবে সকল ইউনিয়ন পরিষদে প্রাণিসম্পদ বিভাগের কর্মী নেই। তবে সকল ইউনিয়নেই স্বেচ্ছাসেবক কর্মী আছেন।তাদের মাধ্যমে খবর/ফোন করলে জরুরী ভাবে ভিএস/ভিএ সেবা প্রদানের জন্য যান।  

সিদ্ধান্তঃ বিভাগীয় কার্যক্রমের অগ্রগতি অব্যাহত রাখার জন্য উপজেলা  প্রাণিসম্পদ কর্মকর্তা, পাবনা সদর, পাবনা কে অনুরোধ জানান হলো।

দায়িত্বঃ  উপজেলা প্রাণিসম্পদ অফিসার, পাবনা সদর, পাবনা।

 

উপজেলা সমাজকল্যাণ বিভাগঃ

আলোচনাঃ উপজেলা সমাজসেবা কর্মকর্তা  জনাব মোঃ হারুনর রশীদ সভায় জানান যে, বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি আরও জানান, উপজেলায় বয়স্ক, বিধবা এবং প্রতিবন্ধী ভাতাভোগীর মোট সংখ্যা বর্তমানে ১৩,৯৬৬ জন। বর্তমানে তা ১০ বৃদ্ধি পেয়ে ১৫ হাজারেরও বেশি হবে।  ভাতাভোগীদের তথ্য কম্পিউটারে এন্ট্রির কাজ প্রায় ৮৭ সম্পন্ন হয়েছে। তাছাড়া, জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে ২০১৭-১৮ অর্থ বছরের অনুদান গ্রহণের জন্য সমাজকল্যাণ অধিদপ্তরের নিবন্ধিত সংস্থাসমূহকে আবেদনের জন্য অনুরোধ জানানো হয়েছে। তিনি এ বিষয়ে সকল ইউ.পি চেয়ারম্যানবৃন্দকে  সহযোগিতার জন্য অনুরোধ জানান।

 

সিদ্ধান্তঃ বিভাগীয় কার্যক্রমের অগ্রগতি অব্যাহত রাখার জন্য উপজেলা  সমাজসেবা কর্মকর্তা, পাবনা সদর, পাবনা কে অনুরোধ জানান হলো।

দায়িত্বঃ  উপজেলা সমাজসেবা কর্মকর্তা, পাবনা সদর, পাবনা।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন বিভাগঃ

আলোচনাঃ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব মোঃ আব্দুল করিম সভায় জানান যে  বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি ইউপি চেয়ারম্যানগণের দৃষ্টি আকর্ষণ করে বলেন যে, যে সকল স্থানে পানি বাধলেই জলাবদ্ধতা দূর করার জন্য রাসত্মা কেটে দেয়ার প্রয়োজন হয় তেমন স্থানে কেটে দিয়ে কালভার্ট/ব্রীজ নির্মাণ করার বিষয়ে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির নির্দেশ রয়েছে। তাই এমন স্থান দৃষ্টিগোচর হলে সাথে সাথে তা জানানোর জন্য তিনি সকল ইউপি চেয়ারম্যানকে অনুরোধ জানান।

 

উপজেলা খাদ নিয়ন্ত্রণ বিভাগঃ

আলোচনাঃ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  জনাব মোঃ আলাওল কবীর সভায় জানান যে  বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি আরও জানান, খাদ্যশষ্য ব্যবসার লাইসেন্স বাধ্যতামূলক করা হয়েছে। এক টনের বেশি খাদ্যশষ্য মজুদের ক্ষেত্রে লাইসেন্স লাগবে। লাইসেন্স না করলে ব্যবসা অবৈধ হবে এবং এক্ষেত্রে ৩ বছরের জেল ও জরিমানা হবে।

সিদ্ধান্তঃ  সভাপতি লাসেন্সের বিষয়ে চেম্বার অব কমার্সের সভাপতি, সেক্রেটারী ও খাদ্য ব্যবসায়ী সমন্বয়ে সভা আহবানের জন্য  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  কে অনুরোধ জানান।

দায়িত্বঃ  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  , পাবনা সদর, পাবনা।

উপজেলা  মহিলা বিষয়ক বিভাগঃ 

আলোচনাঃ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জনাব কানিজ আইরিন জাহান সভায় জানান যে,  প্রতি ইউনিয়নে মাতৃত্বকালীন ভাতার (৩০ টি করে) বরাদ্দ পাওয়া গিয়েছে। এ বিষয়ে ভাতাভোগীদের তালিকা প্রদানের জন্য তিনি ইউপি চেয়ারম্যানবৃন্দকে অনুরোধ জানান। 

সিদ্ধান্তঃ বিভাগীয় কার্যক্রম আরও গতিশীল করার জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কে অনুরোধ জানানো হলো।

দায়িত্বঃ   উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পাবনা সদর, পাবনা।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর 

আলোচনাঃ উপ-সহকারি প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সভায় জানান যে, তার বিভাগীয় কার্যক্রম সুষ্ঠুভাবে চলছে। তিনি বলেন প্রতি বছর উপজেলার ১টি গ্রামকে আদর্শ গ্রাম হিসেবে গড়ে তুলে সেখানে স্যানেটারী ল্যাট্রিনের ব্যবহার ১০০% নিশ্চিত করা হয়। এ বছর মালিগাছা ইউনিয়নের মালিগাছা গ্রামকে আদর্শ গ্রাম হিসেবে গড়ে তোলার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ঐ গ্রামে স্যানেটারী ল্যাট্রিন ১৩৯ সেট বরাদ্দ পাওয়া গেছে যা টেন্ডারের মাধ্যমে নির্মাণ করার প্রক্রিয়াধীন আছে। মালিগাছা গ্রামকে ১০০% স্যানিটেশ সুবিধার আওতায় আনতে প্রয়োজনে অন্যান্য ইউনিয়নের বরাদ্দ হতে মালিগাছা ইউনিয়নের অনুকূলে বরাদ্দ দেয়া যেতে পারে মর্মে তিনি মতামত দেন 

সিদ্ধান্তঃ বিসত্মারিত আলোচনামেত্ম মালিগাছা গ্রামকে ১০০% স্যানিটেশন সুবিধার আওতায় আনতে প্রয়োজনে অন্যান্য ইউনিয়নের বরাদ্দ হতে মালিগাছা ইউনিয়নের অনুকূলে বরাদ্দ দেয়ার জন্য সভায় সিদ্ধামত্ম গৃহিত হয়।

দায়িত্বঃ   উপ-সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পাবনা সদর, পাবনা।

 

 

পুষ্পপাড়া হাট ইজারা বিষয়ে মহামান্য হাইকোর্টের মামলা বিষয়ক অলোচনাঃ

আলোচনাঃ  উপজেলা নির্বাহী অফিসার সভায় জানান যে, পুষ্পপাড়া হাটের ১৪১৯ বাংলা সনের ইজারা বিষয়ে অধ্যক্ষ, পুষ্পপাড়া কামিল মাদ্রাসার মহামান্য হাইকোর্টে দায়েরকৃত রীট পিটিশন নং ১৫৪৪/২০১২ মামলায়  ১৪/৫/২০১৭ তারিখের আদেশে ইতোপূর্বে জারীকৃত  stay order এর আদেশ পরবর্তী ০৬ (ছয়) মাসের জন্য বর্ধিত করা হয়। ৩১/৫/২০১৭ তারিখের সাধারণ সভার সিদ্ধান্তক্রমে পুষ্পপাড়া হাটের টোল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, গংগারামপুর (আতাইকুলা) ইউনিয়ন ভুমি অফিস, পাবনা সদর কর্তৃক খাস কালেকশনের মাধ্যমে আদায় অব্যাহত আছে। এ ছাড়াও ১৪২৪ বাংলা সনের জন্য ইজারা না হওয়ায়  খয়েরবাগান এবং শানিরদিয়ার হাটেও খাস কালেকশন চলছে।

১৪২ বাংলা সনে পুষ্পপাড়া হাটে  খাস আদায়ের বিবরণ নিম্নরূপঃ

 

ক্রঃনং

তারিখ

হাটের দিন

টাকার পরিমান

ক্রঃনং

তারিখ

হাটের দিন

টাকার পরিমান

  1.  

১৭/৪/২০১৭

সোমবার ১ম হাট

১২,৯০০/-

33.

৭/৮/২০১৭

সোমবার ৩৩ তম হাট

৮,০০০/-

  1.  

২০/৪/২০১৭

বৃহস্পতিবার ২য় হাট

৩৮,১০০/-

34.

১০/৮/২০১৭

বৃহস্পতিবার ৩৪ তম হাট

৪৭,০০০/-

  1.  

২৪/৪/২০১৭

সোমবার ৩য় হাট

১০,৬০০/-

35.

১৪/৮/২০১৭

সোমবার ৩৫ তম হাট

৮,২০০/-

  1.  

২৭/৪/২০১৭

বৃহস্পতিবার ৪র্থ হাট

৩৯,৪০০/-

36.

১৭/৮/২০১৭

বৃহস্পতিবার ৩৬ তম হাট

৪৬,৮০০/-

  1.  

১/৫/২০১৭

সোমবার ৫ম হাট

১০,০০০/-

37.

২১/৮/২০১৭

সোমবার ৩৭ তম হাট

৮,৯০০/-

  1.  

৪/৫/২০১৭

বৃহস্পতিবার ৬ষ্ঠ হাট

৪০,০০০/-

38.

২৪/৮/২০১৭

বৃহস্পতিবার ৩৮ তম হাট

৪৬,১০০/-

  1.  

৮/৫/২০১৭

সোমবার ৭ম হাট

১১,৮০০/-

39.

২৮/৮/২০১৭

সোমবার ৩৯ তম হাট

৯,৮০০/-

  1.  

১১/৫/২০১৭

বৃহস্পতিবার ৮ম হাট

৩৮,২০০/-

40.

৩১/৮/২০১৭

বৃহস্পতিবার ৪০ তম হাট

৪৫,২০০/-

  1.  

১৫/৫/২০১৭

সোমবার ৯ম হাট

৮,৭০০/-

41

৪/৯/২০১৭

সোমবার ৪১ তম হাট

৯,০০০/-

  1.  

১৮/৫/২০১৭

বৃহস্পতিবার ১০ম হাট

৪১,৩০০/-

42.

৭/৯/২০১৭

বৃহস্পতিবার ৪২ তম হাট

৪৬,০০০/-

  1.  

২২/৫/২০১৭

সোমবার ১১ তম হাট

৮,৯০০/-

43.

১১/৯/২০১৭

সোমবার ৪৩ তম হাট

৯,৮০০/-

  1.  

২৫/৫/২০১৭

বৃহস্পতিবার ১২ তম হাট

৪১,১০০/-

44.

১৪/৯/২০১৭

বৃহস্পতিবার ৪৪ তম হাট

৪৫,২০০/-

  1.  

২৯/৫/২০১৭

সোমবার ১৩ তম হাট

৯,৩০০/-

45.

১৮/৯/২০১৭

সোমবার ৪৫ তম হাট

৯,১০০/-

  1.  

১/৬/২০১৭

বৃহস্পতিবার ১৪ তম হাট

৪০,৭০০/-

46.

২১/৯/২০১৭

বৃহস্পতিবার ৪৬ তম হাট

৪৫,৯০০/-

  1.  

৫/৬/২০১৭

সোমবার ১৫ তম হাট

৮,৭০০/-

47.

২৫/৯/২০১৭

সোমবার ৪৭ তম হাট

৯,৩০০/-

  1.  

৮/৬/২০১৭

বৃহস্পতিবার ১৬ তম হাট

৪১,৩০০/-

48.

২৮/৯/২০১৭

বৃহস্পতিবার ৪৮ তম হাট

৪৫,৭০০/-

  1.  

১২/৬/২০১৭

সোমবার ১৭ তম হাট

৭,৮০০/-

49.

২/১০/২০১৭

সোমবার ৪৯ তম হাট

৯,০০০/-

  1.  

১৫/৬/২০১৭

বৃহস্পতিবার ১৮ তম হাট

৪২,২০০/-

50.

৫/১০/২০১৭

বৃহস্পতিবার ৫০ তম হাট

৪৬,০০০/-

  1.  

১৯/৬/২০১৭

সোমবার ১৯ তম হাট

৮,৭০০/-

51.

৯/১০/২০১৭

সোমবার ৫১ তম হাট

৯,৪০০/-

  1.  

২২/৬/২০১৭

বৃহস্পতিবার ২০ তম হাট

৪১,৩০০/-

52.

১২/১০/২০১৭

বৃহস্পতিবার ৫২ তম হাট

৪৫,৬০০/-

  1.  

২৬/৬/২০১৭

সোমবার ২১ তম হাট

৮,৯০০/-

53.

১৬/১০/২০১৭

সোমবার ৫৩ তম হাট

৯,১০০/-

  1.  

২৯/৬/২০১৭

বৃহস্পতিবার ২২ তম হাট

৪১,১০০/-

54.

১৯/১০/২০১৭

বৃহস্পতিবার ৫৪ তম হাট

৪৫,৯০০/-

  1.  

৩/৭/২০১৭

সোমবার ২৩ তম হাট

৯,৬০০/-

55.

২৩/১০/২০১৭

সোমবার ৫৫ তম হাট

৯,৩০০/০০

  1.  

৬/৭/২০১৭

বৃহস্পতিবার ২৪ তম হাট

৪৫,৪০০/-

56.

২৬/১০/২০১৭

বৃহস্পতিবার ৫৬ তম হাট

৪৫,৭০০/০০

  1.  

১০/৭/২০১৭

সোমবার ২৫ তম হাট

৯,৯০০/-

57.

৩০/১০/২০১৭

সোমবার ৫৭ তম হাট

৯,০০০/০০

  1.  

১৩/৭/২০১৭

বৃহস্পতিবার ২৬ তম হাট

৪৫,১০০/-

58.

০২/১১/২০১৭

বৃহস্পতিবার ৫৮ তম হাট

৪৬,০০০/০০

  1.  

১৭/৭/২০১৭

সোমবার ২৭ তম হাট

৮,৮০০/-

59.

০৬/১১/২০১৭

সোমবার ৫৯ তম হাট

৯,৪০০/০০

  1.  

২০/৭/২০১৭

বৃহস্পতিবার ২৮ তম হাট

৪৬,২০০/-

60.

০৯/১১/২০১৭

বৃহস্পতিবার ৬০ তম হাট

৪৫,৬০০/০০

  1.  

২৪/৭/২০১৭

সোমবার ২৯ তম হাট

৮,৭০০/-

61.

১৩/১১/২০১৭

সোমবার ৬১ তম হাট

৯,২০০/০০

  1.  

২৭/৭/২০১৭

বৃহস্পতিবার ৩০ তম হাট

৪৬,৩০০/-

62.

১৬/১১/২০১৭

বৃহস্পতিবার ৬২ তম হাট

৪৫,৮০০/০০

  1.  

৩১/৭/২০১৭

সোমবার ৩১ তম হাট

৮,৯০০/-

63.

২০/১১/২০১৭

সোমবার ৬৩ তম হাট

৯,৩০০/০০

  1.  

৩/৮/২০১৭

বৃহস্পতিবার ৩২ তম হাট

৪৬,১০০/-

64.

২৩/১১/২০১৭

বৃহস্পতিবার ৬৪ তম হাট

৪৫,৭০০/০০

সিদ্ধান্তঃ বিস্তারিত আলোচনান্তে, পুষ্পপাড়া কামিল মাদ্রাসার মহামান্য হাইকোর্টে দায়েরকৃত রীট পিটিশন নং ১৫৪৪/২০১২ এর ১৪/৫/২০১৭ তারিখের আদেশের প্রেক্ষিতে পুনরাদেশ না পাওয়া পর্যন্ত পুষ্পপাড়া হাটে  খাস আদায় অব্যহত রাখার জন্য  উপজেলা নির্বাহী অফিসার কে  অনুরোধ জানানো  হয়।

দায়িত্বঃ উপজেলা নির্বাহী অফিসার, পাবনা সদর, পাবনা। 

 

বিবিধঃ

আলোচনা (১): উপজেলা নির্বাহী অফিসার সভায় জানান যে, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাবনা সদর জনাব মোঃ মোশারোফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম শামসুন নাহার এবং ভাইস চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাবনা সদর জনাব মোঃ মোশারোফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম শামসুন নাহার এবং ভাইস চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) সেপ্টেম্বর-অক্টোবর/১৭ মাসের দৈনিক ভাতা বিল এবং অক্টোবর-নভেম্বর/১৭ মাসের  অগ্রিম ভ্রমণসূচী দাখিল করেছেন। যা নিম্নরূপঃ  

 

চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাবনা সদর জনাব মোঃ মোশারোফ হোসেন এর সেপ্টেম্বর-অক্টোবর/১৭ মাসের দৈনিক ভাতা বিল

তারিখ

ভ্রমন বিবরনী

ভ্রমনের মাধ্যম

প্রাপ্য ভাতা

২৮/৯/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

উপজেলা পরিষদের জীপগাড়ী যোগে

৬২৫/-

২৯/৯/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে মালিগাছা  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

৩০/৯/১৭

বেলা ১০-৩০ টায় কর্মস্থল হতে  দোগাছী  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১০-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

৪/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

৬/১০/১৭

বেলা ১০-৩০ টায় কর্মস্থল হতে ভাড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

৮/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে  দাপুনিয়া  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

১০/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

১৩/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে মালিগাছা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

১৪/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে ভাঁড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

১৬/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

১৭/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে দোগাছী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

১৮/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৬২৫/-

                                                                                                                                                                        মোট

৭,৫০০/-

মহিলা ভাইস চেয়ারম্যান বেগম শামসুন নাহার এর সেপ্টেম্বর-অক্টোবর/১৭ মাসের দৈনিক ভাতা বিল

তারিখ

ভ্রমন বিবরনী

ভ্রমনের মাধ্যম

প্রাপ্য ভাতা

২৮/৯/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

উপজেলা পরিষদের জীপগাড়ী যোগে

৫০০/-

২৯/৯/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে মালিগাছা  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৩১/৯/১৭

বেলা ১০-৩০ টায় কর্মস্থল হতে  দোগাছী  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১০-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৪/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৬/১০/১৭

বেলা ১০-৩০ টায় কর্মস্থল হতে ভাড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৮/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে  দাপুনিয়া  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১০/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৩/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে মালিগাছা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৪/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে ভাঁড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৬/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৭/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে দোগাছী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৮/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

                                                                                                                                                                        মোট

৬,০০০/-

 

ভাইস চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) আগস্ট-সেপ্টেম্বর/১৭ মাসের দৈনিক ভাতা বিল

 

তারিখ

ভ্রমন বিবরনী

ভ্রমনের মাধ্যম

প্রাপ্য ভাতা

২৮/৯/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

উপজেলা পরিষদের জীপগাড়ী যোগে

৫০০/-

২৯/৯/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে মালিগাছা  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৩১/৯/১৭

বেলা ১০-৩০ টায় কর্মস্থল হতে  দোগাছী  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১০-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৪/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৬/১০/১৭

বেলা ১০-৩০ টায় কর্মস্থল হতে ভাড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

৮/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে  দাপুনিয়া  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১০/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৩/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে মালিগাছা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৪/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে ভাঁড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৬/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৭/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে দোগাছী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

১৮/১০/১৭

বেলা ১১-০০ টায় কর্মস্থল হতে আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে রাত্রি ১১-০০ টায় প্রত্যাবর্তন।

-------ঐ------

৫০০/-

                                                                                                                                                                        মোট

৬,০০০/-

         

            

সিদ্ধান্তঃ এ বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।  বিস্তারিত আলোচনান্তে, উপজেলা-১ শাখা, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৯/১২/২০১২ তারিখের ৪৬.০৪৬.০২২.০০.০০২.২০১২.-৬৯২  নং  অফিস  আদেশের  বিধান  অনুসারে চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাবনা সদর জনাব মোঃ মোশারোফ হোসেন মহিলা ভাইস চেয়ারম্যান বেগম শামসুন নাহার এবং ভাইস চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) সেপ্টেম্বর- অক্টোবর/১৭ মাসের উপস্থাপিত উপরোক্ত বিলসমূহ উপজেলা পরিষদ রাজস্ব তহবিল থেকে পরিশোধের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হলো এবং অক্টোবর-নভেম্বর/১৭ মাসের নিম্নরুপ সম্ভাব্য অগ্রিম ভ্রমণসূচী সভায় অনুমোদিত হয়।

 

                             চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাবনা সদর জনাব মোঃ মোশারোফ হোসেন এর অক্টোবর-নভেম্বর/১৭ মাসের সম্ভাব্য ভ্রমণ সূচীঃ

তারিখ

ভ্রমন বিবরনী

ভ্রমনের মাধ্যম

২১/১০/১৭

মালঞ্চী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২২/১০/১৭

গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৩/১০/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৪/১০/১৭

সাদুল্লাপুর  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৫/১০/১৭

দোগাছী  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৬/১০/১৭

ভাঁড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৭/১০/১৭

মালঞ্চী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২/১১/১৭

গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৪/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৫/১১/১৭

হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৬/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৮/১১/১৭

দাপুনিয়া  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৯/১১/১৭

সাদুল্লাপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

১০/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

                                                মহিলা ভাইস চেয়ারম্যান বেগম শামসুন নাহার এর অক্টোবর-নভেম্বর/১৭ মাসের সম্ভাব্য ভ্রমণ সূচীঃ  

তারিখ

ভ্রমন বিবরনী

ভ্রমনের মাধ্যম

২১/১০/১৭

মালঞ্চী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২২/১০/১৭

গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৩/১০/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৪/১০/১৭

সাদুল্লাপুর  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৫/১০/১৭

দোগাছী  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৬/১০/১৭

ভাঁড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৭/১০/১৭

মালঞ্চী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২/১১/১৭

গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৪/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৫/১১/১৭

হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৬/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৮/১১/১৭

দাপুনিয়া  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৯/১১/১৭

সাদুল্লাপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

১০/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

                                     ভাইস চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) অক্টোবর-নভেম্বর/১৭ মাসের সম্ভাব্য ভ্রমণ সূচীঃ  

তারিখ

ভ্রমন বিবরনী

ভ্রমনের মাধ্যম

২১/১০/১৭

মালঞ্চী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২২/১০/১৭

গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৩/১০/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৪/১০/১৭

সাদুল্লাপুর  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৫/১০/১৭

দোগাছী  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৬/১০/১৭

ভাঁড়ারা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২৭/১০/১৭

মালঞ্চী ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

২/১১/১৭

গয়েশপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৪/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৫/১১/১৭

হিমায়েতপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৬/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৮/১১/১৭

দাপুনিয়া  ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

৯/১১/১৭

সাদুল্লাপুর ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

১০/১১/১৭

আতাইকুলা ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন

উপজেলা পরিষদের জীপ গাড়ী যোগে

দায়িত্বঃ  উপজেলা নির্বাহী অফিসার, পাবনা সদর, পাবনা।

 

 

আলোচনা (২):  উপজেলা নির্বাহী অফিসার জানান যে, গত ১৯/১০/২০১৭ তারিখের পর অদ্যাবধি উপজেলা পরিষদের বিভিন্ন তহবিল থেকে নিম্নবর্ণিত ব্যয় সম্পন্ন করা হয়েছে।  ব্যয়োত্তর অনুমোদনের জন্য প্রস্তাব করেন।

 

হিসাব নং

তারিখ

ব্যয়ের বিবরণ

টাকার পরিমান

চলতি হিসাব নং- ৪০২

১/১১/২০১৭

চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের অক্টোবর/১৭ সম্মানী ভাতা ও সেপ্টেম্বর-অক্টোবর/১৭ মাসের দৈনিক ভ্রমন ভাতা প্রদান এবং অক্টোবর/১৭ মাসের বাড়ী ভাড়া (শুধুমাত্র উপজেলা পরিষদ চেয়ারম্যানের)। তাছাড়া, উপজেলা পরিষদের একজন মালী এবং দুইজন এম.এল.এস.এস এবং একজন সুইপারের এর অক্টোবর/১৭ মাসের  মজুরী  প্রদান।

জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক প্রশিক্ষণের খরচ বাবদ

অক্টোবর/১৭ মাসের উপজেলা পরিষদের আপ্যায়ন বিল প্রদান।

১,৪২,৪৪০/-

 

 

 

৩০,০০০/০০

২০,০০০/০০

 

 

 

 

 

 

 

২৯/১০/২০১৭

উপজেলা পরিষদের কনফারেন্স রুমের একটি সিলিং ফ্যান ক্রয়, সংযোজন ও অন্যান্য ইলেকট্রিক কাজ বাবদ

আগস্ট ২০১৭ হতে অক্টোবর ২০১৭ পর্যমত্ম আনুসাঙ্গিক ব্যয় বিল

উপজেলা পরিষদের কনফারেন্সরম্নম ও অডিটোরিয়ামে সাউন্ড সিস্টেম সরবরাহের চূড়ামত্ম বিল প্রদান

উপজেলা ডিজিটাল সেন্টারের কম্পিউটার মেরামত বাবদ উদ্যোক্তা মোঃ সরোয়ার হোসেন রনি কে প্রদান।

 

 

 

৩,৪৭০/-

১১,৯৫৮/০০

২,০৯,৫২০/০০

০৯/১১/২০১৭

উপজেলা যুব উন্নয়ন অফিসের ফ্যান ক্রয় বাবদ

২,৭৫৬/০০

১৩/১১/২০১৭

উপজেলা পরিষদের পানির পাম্প মেরামত বিল প্রদান

২৫,০০০/০০

 

 

 

২২-১১-২০১৭

উপজেলা পরিষদের দ্বিতল ভবন সংস্কার েও মেরামতের চূড়ান্ত বিল প্রদান

২,০০,০০০/০০

২৭/১১/২০১৭

উপজেলা পরিষদ চত্বরের আগাছা নিধন ও পরিস্কার পরিচ্ছন্নের বিল প্রদান

২৫,০০০/০০

চলতি হিসাব নং- ৬১৮

২৭/১১/২০১৭

 

এডভোকেট বার কাউন্সিলের ভবন মেরামত ও আধুনিকায়ন প্রকল্পের চূড়ান্ত বিল প্রদান

৮,৯৮,২৯৫/০০

চলতি হিসাব নং- ৮৮৪

৫/১১/২০১৭

গ্রাম পুলিশদের জুলাই-আগষ্ট ২০১৭ মাসের থানা হাজিরার অর্থ প্রদান

ভাড়ারা ইউপি মহল্লাদার মোঃ আব্দুর রহিম এর অক্টোবর ২০১৬ হতে ২৪-৩-২০১৭ পর্যমত্ম ইউপি অংশের বেতন প্রদান

 

১,৬৪,৪০০/-

৮,৬৬১/-

 

সিদ্ধান্তঃ  বিস্তারিত আলোচনান্তে, উপরোক্ত ব্যয়সমূহ সর্বসম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়।

 

দায়িত্বঃ  উপজেলা নির্বাহী অফিসার, পাবনা সদর, পাবনা।          

 

আলোচনা-৩ঃ  ভাইস চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) সভায় জানান যে, নুরপুর ডাক বাংলো হতে উপজেলা পরিষদ হয়ে নুরপুর বাইপাস সংযোগ সড়কটির অবস্থা খুবই খারাপ। যানবাহন চলাচলে অত্যমত্ম অসুবিধা হয়। তদুপরি উক্ত সড়কের দÿÿণ মাথায় হাইওয়ের সন্নিকটে জনৈক স্থানীয় ব্যক্তি সড়কের উপর নির্মাণ সামগ্রী ফেলে রাখায় সেখানে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি সহ বৃষ্টির দিনে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। রাসত্মার পার্শ্বে ড্রেন না থাকায় পানি নিষ্কাশন ও হতে পারে না। তাই বিষয়টি সংশিস্নষ্ট কর্তৃপÿÿর দৃষ্টিতে এনে অনতিবিলম্বে রাসত্মাটি মেরামত ও সংস্কার করার নিমিত্ত পত্র প্রেরণ করার জন্য তিনি অনুরোধ জানান।

সিদ্ধামত্ম ঃ  নুরপুর ডাক বাংলো হতে উপজেলা পরিষদ হয়ে নুরপুর বাইপাস সংযোগ সড়কটি অনতিবিলম্বে মেরামত ও সংস্কার করার জন্য যথাযথ কর্তৃপÿকে পত্র প্রেরণ করার সিদ্ধামত্ম গৃহিত হয়।

দায়িত্ব ঃ  উপজেলা নির্বাহী অফিসার, পাবনা সদর, পাবনা।

 

আলোচনা-৪ঃ  সভাপতি জনাব মোঃ মোশারফ হোসেন, চেয়ারম্যান, উপজেলা পরিষদ সভায় জানান যে, তিনি আগামী ২১-১২-২০১৭ তারিখ হতে ২০-০১-২০১৮ তারিখ পর্যমত্ম ভারতের আজমীর শরীফ জিয়ারতসহ বিভিন্ন ধর্মীয় স্থান দর্শন করার জন্য ভারত ভ্রমণ করার ইচ্ছা পোষণ করেছেন। ইতিপূর্বে তিনি ভারত ভ্রমণের জন্য স্থানীয় সরকার বিভাগের ২৩-০৭-২০১৭ তারিখের ৪৬.০৪৬.০০৮.০০.০০.০৬৭.২০১৭-৯১১ নং স্মারকে বহিঃবাংলাদেশ ছুটি পেয়েছিলেন; কিন্তু শারীরিক অসুস্থতার জন্য সেই ছুটি ভোগ করা সম্ভবপর হয়নি যা স্থানীয় সরকার বিভাগকে যথাসময়ে জানানো হয়েছে। বর্তমানে তিনি ২১-১২-২০১৭ তারিখ হতে ২০-০১-২০১৮ তারিখ পর্যমত্ম ভারত ভ্রমণ করতে আগ্রহী। তাঁর বহিঃবাংলাদেশ ছুটিকালীন সময়ে কে দায়িত্ব পালন করবেন সে বিষয়ে সিদ্ধামত্ম গ্রহণের জন্য তিনি সভাকে আহবান জানান। এ বিষয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয় এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়ের বহিঃবাংলাদেশ ছুটি ভোগকালীন সময়ে পাবনা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) কে দায়িত্ব পালন করার পÿÿ সদস্যগণ মতামত ব্যক্ত করেন।

সিদ্ধামত্ম ঃ  সভায় বিসত্মারিত আলোচনামেত্ম জনাব মোঃ মোশারোফ হোসেন, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাবনা সদর, পাবনা মহোদয়ের বহিঃবাংলাদেশ ছুটি ভোগকালীন সময়ে পাবনা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান জনাব মোঃ গোলাম আজম (শাওয়াল বিশ্বাস) দায়িত্ব পালন করবেন মর্মে সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহিত হয়।

 

 

           

           সভায় আর আলোচনা না থাকায় সভাপতি উপস্থিত সদস্যবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন। 

 

 

      

    (মোঃ মোশারোফ হোসেন)

  চেয়ারম্যান, উপজেলা পরিষদ

        পাবনা সদর, পাবনা।

      ফোনঃ ০৭৩১-৬৩৯৭৭

 

উপজেলা পরিষদ কার্যালয়

পাবনা সদর,পাবনা

 

স্মারক নং- ০৫.৪৩.৭৬৫৫.০০০.৩৯.০০৫.১৭- ১৮৪৫                                                                                                                                        তারিখ- ২৭ নভেম্বর ২০১৭ খ্রীঃ

 

অনুলিপি সদয় জ্ঞাতার্থে/ জ্ঞাতার্থে ও কার্যার্থে  t

১। মাননীয় জাতীয় সংসদ সদস্য, ৭২, পাবনা-৫।

২। সচিব, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ  সচিবালয়, ঢাকা।       

৩। কমিশনার, রাজশাহী বিভাগ, রাজশাহী।         

৪। জেলা প্রশাসক,পাবনা।

৫। উপ-পরিচালক, স্থানীয় সরকার, পাবনা।

৬। চেয়ারম্যান, উপজেলা পরিষদ,পাবনা সদর, পাবনা।

৭। মেয়র, পাবনা পৌরসভা, পাবনা।

৮। ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,পাবনা সদর, পাবনা।

৯। উপজেলা ----------------------------------------------------কর্মকর্তা (সকল), পাবনা সদর,পাবনা। 

১০। চেয়ারম্যান,---------------------------------------------------ইউ,পি, (সকল), পাবনা সদর,পাবনা।        

 

 

 

 

 

(মোঃ কায়ছারুল ইসলাম)

উপজেলা নির্বাহী অফিসার

পাবনা সদর, পাবনা

ফোনঃ ০৭৩১-৬৫৪০৩

email: unopabna@mopa.gov.bd

 

ছবি


সংযুক্তি

261f3c0dd243d43c0ce24eabc24defde.doc 261f3c0dd243d43c0ce24eabc24defde.doc


সংযুক্তি (একাধিক)